অভাবনীয়
- হাসিব মহিউদ্দিন ১৪-০৫-২০২৪

মনুষ্য আলয়ে জন্ম হয়েছে আমার যবে ভাবিনি তো হবো আমি কবি
বিকচ করবো আমি বেদনের কথাঝুরি অনন্ত কালের টিকে যাওয়া;
আমার কথার ধাঁর করবে মাতাল মন বইবে জ্ঞানের সিক্ত হাওয়া,
আর এঁকে যাবো আমি বিতান কথার মাল্য আঁকবে মানুষ পটে ছবি।।
অথচ আজকে আমি কবি রূপে আবির্ভূত প্রাণের সঞ্চার ঘটে সব
বিস্তার করেছে কথা এই পৃথিবীর বুকে উদ্দীপ্ত উৎক্ষিপ্ত বেগে চলে;
আকাশে বাতাসে আজ আমার কথার ধাঁরে করেছে মানুষ কলরব
জীবনের আয়োজন শুধু কবিতার দ্বারা জীবনকে কবিতা যে দ'লে।।

সকল অভাবনীয় এই পৃথিবীর বুকে সাজিয়েছি পসরা হাজার
কবিতার ভেলা আজ থামেনা নিজের চলা সকল আঘাত চলে সয়ে;
যেমন করেই হোক স্রোতস্বিনী একি বেগে সাগরের জলে মিশে বয়ে,
আমার রয়েছে দম জেনেছি অধুনা আমি সাজাতে কবিতার বাজার।।
বুকের আঘাত বেশি সে কবির শক্ত পেশী লিখে চলি আনন্দের গানে;
আর আমি মিশে গেছি কবিতার দ্যুতি দ্বারা একদা ছড়াবো আসমানে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

faizbd1
০৫-০৩-২০২৪ ১৯:৩০ মিঃ

অসাধারণ!

হাসিব মহিউদ্দিন
০৫-০৩-২০২৪ ২০:৩২ মিঃ

আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি সুপ্রিয় সুহৃদ কবি। বিশেষ ভাবে অনুপ্রাণিত।